ইসলামী বিশ্বাস আমার ক্যারিয়ার গড়তে সহায়ক হয়েছে: এ আর রহমান

FacebookTwitterGoogle+Share

a r rahmanঢাকা, ৮ জুলাই ২০১৭ঃ অস্কার ও গ্রামিজয়ী ভারতীয় মিউজিশিয়ান এ আর রহমান সঙ্গীত জগতে তার ২৫ বছর পূর্তি উপলক্ষে বলেছেন, তার ইসলামী ধর্মবিশ্বাস তার ক্যারিয়ার গড়তে সহায়ক হয়েছে।
বয়স ২০-এর কোঠায় থাকার সময় রহমান ইসলাম গ্রহণ করেন। তিনি এখন ‌’ইয়েসটারডে, টুডে অ্যান্ড টুমরো’ নামের একটি অনুষ্ঠানে অংশ নিতে লন্ডনে অবস্থান করছেন।
তিনি বলেন, ‘ইসলাম একটি মহাসমুদ্র। আমি সুফি দর্শন অনুসরণ করি। এই দর্শন ভালোবাসার কথা বলে।
তিনি বলেন, আমি যে দর্শন বিশ্বাস করি, সেই দর্শনই আমাকে এখানে নিয়ে এসেছে। আমার পরিবারও এই দর্শন অনুসরণ করে। তবে এমন অনেক কিছু ঘটছে, যা আমি মনে করে, প্রধানত রাজনীতি।
দুটি অস্কারজয়ী ৫০ বছর বয়স্ক এই আর্টিস্ট ১৬০টির বেশি চলচ্চিত্রে সঙ্গীতের সাথে জড়িত ছিলেন। তিনি স্লামডগ মিলিওনিয়ারের জন্য অস্কার পেয়েছিলেন। এছাড়া লাগান, তাল ইত্যাদি ছবি তাকে বিপুল খ্যাতি এনে দিয়েছে।
তিনি গান গান, গান লেখেন, সুর দেন।
সূত্র : রয়টার্সঅস্কার ও গ্রামিজয়ী ভারতীয় মিউজিশিয়ান এ আর রহমান সঙ্গীত জগতে তার ২৫ বছর পূর্তি উপলক্ষে বলেছেন, তার ইসলামী ধর্মবিশ্বাস তার ক্যারিয়ার গড়তে সহায়ক হয়েছে। বয়স ২০-এর কোঠায় থাকার সময় রহমান ইসলাম গ্রহণ করেন। তিনি এখন ‌’ইয়েসটারডে, টুডে অ্যান্ড টুমরো’ নামের একটি অনুষ্ঠানে অংশ নিতে লন্ডনে অবস্থান করছেন। তিনি বলেন, ‘ইসলাম একটি মহাসমুদ্র। আমি সুফি দর্শন অনুসরণ করি। এই দর্শন ভালোবাসার কথা বলে। তিনি বলেন, আমি যে দর্শন বিশ্বাস করি, সেই দর্শনই আমাকে এখানে নিয়ে এসেছে। আমার পরিবারও এই দর্শন অনুসরণ করে। তবে এমন অনেক কিছু ঘটছে, যা আমি মনে করে, প্রধানত রাজনীতি। দুটি অস্কারজয়ী ৫০ বছর বয়স্ক এই আর্টিস্ট ১৬০টির বেশি চলচ্চিত্রে সঙ্গীতের সাথে জড়িত ছিলেন। তিনি স্লামডগ মিলিওনিয়ারের জন্য অস্কার পেয়েছিলেন। এছাড়া লাগান, তাল ইত্যাদি ছবি তাকে বিপুল খ্যাতি এনে দিয়েছে। তিনি গান গান, গান লেখেন, সুর দেন। সূত্র : রয়টার্স

মন্তব্য

Scroll To Top